বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৪

তুমি আমার

তুমি আমার প্রথম প্রেম
তুমি আমার ভালোবাসা,
তোমায় নিয়ে ছিল
আমার কত স্বপ্ন আশা।

তুমি আমার মনের মানুষ
তুমি আমার সুখ,
সত্যি তুমি ছাড়া
ভরে না আমার বুক!

তুমি আমার বাসনা
তুমি আমার সাথী,
তোমার চোখে দেখি শুধু
আলোর জ্যোতি।

তুমি আমার জীবন মরণ
তুমি আমার আশা,
তোমায় নিয়ে বাধঁব আমি
সুন্দর এক বাসা।

তুমি আমার কল্পনা
তুমি আমার বাতি,
তোমায় নিয়ে ভাবি শুধু
সকাল সন্ধ্যা রাতি।

তুমি আমার জীবনের শেষ
তুমি আমার জীবনের শুরু,
তোমায় ছাড়া জীবন
হবে না আমার পুরু।

তুমি আমার আশার আলো
তুমি আমার সতেজ হাসি,
সারা জীবন বলব
আমি তোমায় ভালবাসি।

তুমি আমার স্বপ্নের নায়িকা,
তুমি আমার সাত সাগরের পাড়ি,
তোমার সাথে কখনো
দেব না আমি আড়ি।

তুমি আমার সুখ পাখি
তুমি আমার আঁখি,
মন চায় সারা জীবন
তোমায় জড়িয়ে রাখি।

তুমি আমার সোনার ময়না
তুমি আমার আয়না,
তোমাকে আমি কখনো
হারাতে চাই না।

তুমি আমার আপনজন
তুমি আমার বধু,
অচিরেই পান করতে চাই
তোমার বুকের মধু।

তুমি আমার গোলাপ ফুল
তুমি আমার আমার দড়িয়ার কুল,
তুমি আমায় কখনো
বুজিওনা ভুল।

তুমি আমার চাঁদ
তুমি আমার জোসনা,
তোমাকে ছাড়া আমি
জীবনে আর কিছু চাইনা।

তুমি আমার রূপকথার ঝুলি
তুমি আমার রং তুলি,
বল তোমায় আমি
কি করে ভুলি?

তুমি আমার সুখের পায়রা
তুমি আমার সুখের সিন্ধু,
তোমার আমার প্রেম
ঝরবে না এক বিন্ধু।

তুমি আমার ফুল বাগিচা
তুমি আমার কলি,
আমার বাগিচায় আসবে
অনেক প্রেমের অলি।

তুমি আমার সাত আকাশের তারা
তুমি আমার হাতে ধরা,
তোমায় পেয়ে আমি
হয়েছি দিশেহারা।

তুমি আমার ভালোবাসা
তুমি আমার গান,
তোমার জন্য দিতে পারি
এ জীবন প্রাণ।

তুমি আমার ফুলদানী
তুমি আমার হৃদয় রানী,
তাইতো আমি তোমার
সব কিছুই জানি।

তুমি আমার গানের সুর
তুমি আমার গানের কলি,
তুমি আমি মিলেমিশে
এক হয়ে চলি।

তুমি আমার চড়ুই পাখি
তুমি আমার টিয়ে,
আমার সাথে কয়দিন পরে
হবে তোমার বিয়ে।

তুমি আমার শীতের কাঁথা
তুমি আমার পাখা,
তোমার সাথে হবে আমার
পরজনমে দেখা।

তুমি আমার নদী
তুমি আমার পুকুর,
তোমায় আমি বাসব ভাল
সকাল সন্ধ্যা দুপুর।

তুমি আমার খাতা কলম
তুমি আমার বই,
এস বন্ধু এস, কাছে এসে বস
কানে কানে কিছু কথা কই।

তুমি আমার উপন্যাস
তুমি আমার কবিতা,
প্রিয় নামে ডাকি আমি
ওগো আমার ববিতা।

তুমি আমার সবি
তুমি আমার ছবি,
তোমায় দেখে দেখে
হয়ে যাব কবি।

তুমি আমার জুঁই চামেলী
তুমি আমার গলার মালা,
তোমায় পেয়ে মিঠাই
আমি মনের জ্বালা।

কোন মন্তব্য নেই: