শনিবার, ৩১ মে, ২০১৪

ও সুন্দরী মেয়ে


ও সুন্দরী মেয়ে তুমি কি আগুন জালাইয়া
রুপ দেখাইয়া কোথায় যাও পালাইয়া,
তোমার রূপে গেছি আমি পাগল হইয়া।


তোমার উপর পড়ছে আমার ভালোবাসার নজর
বলে যাও কোথায় তোমার বাড়িঘর?
পাশে বসে কর না একটু আদর।

তোমার রূপের আগুন লাগল আমার সারা গায়
এই রূপের আগুন কি পানি দিয়া নিবানো যায়,
এখন কি করি হায় হায়...।

তোমার মনে কি একটুখানি দয়ামায়া নাই
তোমার পিরিতের জালাই,
আমায় কষ্ট দিয়ে কোথায় যাও পালাই।

তুমি কোন গাঁয়ের কন্যা এসো না বুকে
তোমার বুকে মাথা রেখে থাকব যে সুখে,
কেন কথা নেই তোমার মুখে।

প্রেমেরেই খেলা খেলবো আমি তোমার সঙ্গে
আদর সোহাগ ভরে দেব তোমার অঙ্গে,
চিরজীবন তোমায় নিয়ে থাকব এই বঙ্গে।

চাঁদের মতো তোমার মুখের হাসি
তাইতো আমি তোমায় এত ভালোবাসি,
প্রেমের জ্বরে মরছি আমি দিবা নিশি।

তোমাকে চাই আমি বুকের মাঝে
তোমাকে ছাড়া ভালো লাগে না যে,
আদর সোহাগে ভরে দেব কোন এক সাঁঝে।

কোন মন্তব্য নেই: