বৃহস্পতিবার, ১৩ নভেম্বর, ২০১৪

ভালোবাসার প্রথম চিঠি

প্রিয় আশিক ভাই,
প্রথমে আমার প্রেমপূর্ণ ভালবাসা গ্রহণ করবেন। আশা করি আপনার শরীর ও মন ভালো আছে। ভালো থাকাই আমার সর্বক্ষণের কামনা। আপনার সাথে আমার যেদিন প্রথম পরিচয় হয় সেদিন থেকেই আমি আপনাকে মন প্রাণ উজাড় করে ভালোবেসে ফেলেছি। কিন্তু এতো দিন সাহস করে আপনাকে আমার ভালোবাসার কথা বলতে পারিনি। যতো বারই বলার চেষ্টা করেছি ততো বারই নিজের মনে বাঁধা আসছে। আজ আর সেই বাঁধা থামিয়ে রাখতে পারিনি। কারণ মনে যে প্রেমের আগুন দাউ দাউ করে জ্বলছে। সে আগুন কি নিভানো যায়। সেই আগুন নেভানোর জন্যে আজ আমি আপনার দ্বারে হাজির হলাম। আপনি যদি আজ আমাকে ফিরিয়ে দেন তাহলে যে, আমার প্রেমের আগুন দ্বিগুন হয়ে জ্বলতে থাকবে। আর তখন হয়তো দেখা যাবে, সে আগুন বিস্ফোরিত হয়ে আমার সব কিছু জ্বলে পুড়ে ছারখার হয়ে গেছে।
যতোই দিন যায় রাত আসে ততোই আমি আপনার প্রতি দুর্বল হয়ে যাচ্ছি। সত্যি কথা বলতে কি আশিক ভাই, আপনি যখন আমাদের বাড়ির পাশ দিয়ে হেঁটে স্কুলে যান তখন আপনাকে দেখার জন্যে আমার মন ব্যাকুল হয়ে উঠে। তখন আমি আর ঘরে এক মুহূর্ত বসে থাকতে পারি না। ঘর থেকে বের হয়ে যাই আপনাকে দেখার জন্যে। এভাবে প্রতিদিন আপনাকে দেখে আমার হৃদয়ের জ্বালা নিবারণ করি। বিশ্বাস করুন আশিক ভাই, স্কুলে কতো ছেলে দেখি কিন্তু কারো প্রতি আমার মন দুর্বল হয়নি। যেমনটি আপনার বেলায় হয়েছে। কি যাদু করেছেন আপনি আমাকে আমি তা জানি না। অনেক চেষ্টা করেছি আপনার সামনে গিয়ে আমার ভালোবাসার কথা বলতে কিন্তু পারিনি। কোথা হতে যেনো একমুটো লজ্জা এসে আমার সমস্ত দেহকে ঢেকে দেয়। কিন্তু আজ আমি আমার সমস্ত লজ্জা ফেলে রেখে আপনাকে চিঠি লিখতে বাধ্য হলাম। জানিনা আমার এ লেখার দাম দিবেন কিনা। জানিনা এ চিঠি পেয়ে আপনার হৃদয়ে প্রেমের ঝড় উঠবে কিনা। যদি আপনার হৃদয়ে প্রেমের ঝড় উঠে তাহলে আমার বুকের ঝড় নিবারণ করার জন্যে এ চিঠির জবাব দিবেন।
পরিশেষে আপনার দীর্ঘায়ু কামনা করে এখানেই বিদায় নিলাম। আল্লাহ হাফেজ।

‘‘
বুক ফাঁটে মুখ ফাঁটে না
এই তো ভালোবাসা,
তুষের আগুন মন পুড়োয়
প্রেম সর্বনাশা।’’

ইতি
আপনার প্রেম ভিখারিনি
খাদিজা

কোন মন্তব্য নেই: