রবিবার, ৭ ডিসেম্বর, ২০১৪

হাসির বাক্স-৭

 tumblr_lm5m9y1C701qd8bpuo1_500
কৌতুক-৩১
অফিসের বস ও পিয়নের মধ্যে কথোপকথন:
অফিসের বস পিয়নকে একটা ম্যাচ কিনে আনতে বললেন। তখন পিয়ন দোকান থেকে ম্যাচ কিনে এনে বসকে দিল।
বস ম্যাচ জ্বালাতে গিয়ে দেখলেন, একটা কাঠিও জ্বলছে না। বস তখন রাগে বলছে, ‘কী এনেছিস রে বোকা? একটা কাঠিও তো জ্বলছে না!’
পিয়ন তখন উত্তর দিল। ‘কী যে বলেন স্যার? প্রত্যেকটা কাঠি আমি নিজে জ্বালিয়ে দেখেই তারপই ম্যাচটা কিনে এনেছি স্যার।’

কৌতুক-৩২
সমস্ত শরীরে ফোলা দাগ নিয়ে এক রোগী ডাক্তারের কাছে গেল। ডাক্তার রোগীকে দেখে কোনো রোগই ধরতে পারলেন না। অবশেষে নিজের অক্ষমতা ঢাকতে ডাক্তার বলল, এই রোগটা কি আপনার আগেও হয়েছিল?
রোগী : জি আগে একবার হয়েছিল। কিন্তু ডাক্তার সাহেব এটা আমার কী রোগ?
ডাক্তার : এটা আপনার আগের সেই রোগই।
কৌতুক-৩৩
রোগী ও ডাক্তারের মধ্যে আলাপ হচ্ছে:
রোগী: ডাক্তার সাহেব খুশকি নিয়ে পড়েছি ঝামেলায়। বলুনতো আমার মাথার খুশকি কীভাবে দূর করা যায়?
ডাক্তার: এটা কোন সমস্যা নয়, কয়েক দিনের মধ্যে সব খুশকি দূর হয়ে যাবে।
রোগী: ডাক্তার সাহেব, কিভাবে?
ডাক্তার: এইতো আর কয়েকদিনের মধ্যেই আপনার মাথায় টাক পড়ে যাবে। তারপর দেখবেন, মাথায় আর কোন খুশকি নেই।
কৌতুক-৩৪
গ্রামের স্কুল। পঞ্চম শ্রেনীর এক ছাত্র তার শিক্ষককে জিজ্ঞেস করলো – স্যার, পিলার বানান কি? শিক্ষক উত্তর দিলেন-Pilar
ছেলেটি একটু চুপ থেকে বললো – স্যার আমার বড় ভাই কলেজে পড়ে, সে বললো পিলার বানান নাকি – Pillar! শিক্ষক মহাদয় একটু চিন্তা করে বললেন – পিলার বানানে এক‘এল’ দিলেও হয় তবে দুই ‘এল’ দিলে Pillarটা একটু পোক্ত হয়।
কৌতুক-৩৫
তিন পাগল বসে একসঙ্গে গল্প করছে:
প্রথম পাগল: পুরো এশিয়া মহাদেশ আমার।
দ্বিতীয় পাগল: পুরো পৃথিবীটাই আমার।
তৃতীয় পাগল: সবকিছু তোদের বলছিস। আমি কি তোদের কাছে এগুলো বিক্রি করছি।
দেখেন তো কেমন হলো…….
HTML5 Icon

কোন মন্তব্য নেই: