বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭

অভিমান

এই সবুজ!
আমি পিছন ফিরে তাকিয়ে দেখি ঋতু দাঁড়িয়ে আছে। একটু অবাক হলাম! এ মুহূর্তে ঋতুর এখানে আসার কথা না। কিন্তু কেন আসলো? আমিতো একা থাকতে চেয়েছিলাম। আমিতো তার কাছ থেকে দূরে চলে আসছি। আমি বললাম, কি?
ঋতু বললো, তুমি আমাকে একা রেখে এখানে চলে আসলে কেন?
- কি করবো?
- তুমি জান না আমি তোমাকে কতো ভালোবাসি?
- না।

- তুমি জান না আমি তোমাকে ছাড়া একটি মুহূর্তও থাকতে পারি না?
- কিভাবে জানব? তুমিতো আমাকে ভালোবাস না।
- কে বললো, আমি তোমাকে ভালোবাসি না? ওটাতো আমার মনের কথা ছিলো না।
- আমি কি করে বুঝবো কোনটা তোমার মনের কথা?
- এই জন্যই তুমি অভিমান করে দূরে চলে আসলে?
- হ্যাঁ। এ ছাড়াতো আমার কোন উপায় ছিল না।
- ঋতু আমার হাত ধরে বললো, সবুজ আমি তোমাকে ভালোবাসি।
মনে হলো কতদিন পর ঋতু আমার হাত ধরলো। মুহূর্তে মনটা উষ্ণতায় ভরে উঠলো। ‘আমি তোমাকে ভালোবাসি’ বলেই তাকে জড়িয়ে ধরলাম।
- তুমি এখানে কিভাবে এলে?
- তোমার ভালোবাসা আমাকে এখানে টেনে নিয়ে আসছে।
- তাই!
- তুমি জান না মেয়েদের বুক ফাটে তো মুখ ফোটে না। বলেই ঋতু কাঁদতে লাগল।
ঋতুর চোখের কোনে পানি গড়িয়ে পড়ার আগেই আমি হাত দিয়ে চোখ মুছে বললাম, কে বললো আমি তোমাকে রেখে এসেছি। তুমিতো আমার বুকের ভেতর আছ।
ঋতু তখন ফুফিয়ে কাঁদতে লাগলো। তুমি আমাকে ছেড়ে আর যাবে নাতো?
- না। কোন দিন যাব না।
- ঋতুর মুখে তখন এক ঝলক হাসির রেখা ফুটে উঠলো।

তারিখ: ১২/০১/২০১৭ইং

কোন মন্তব্য নেই: