রবিবার, ৩০ নভেম্বর, ২০১৪

মুক্ত আলোচনা (পর্ব-২১) আজকের বিষয়: বাংলাদেশের ক্রিকেট প্রত্যাশা ও প্রাপ্তি

আজ শুক্রবার। ছুটির দিন। যারা অবসর আছেন তারা চলে আসুন মুক্ত আলোচনার লাইভ আড্ডায়।

আজকের বিষয়: বাংলাদেশের ক্রিকেট প্রত্যাশা ও প্রাপ্তি

f5d7dc9c41668d980e679a3c023493e6-After-win
সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ জিতল বাংলাদেশ। শুধু টেস্ট সিরিজ বললে ভুল হবে বলতে পারেন ওয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের
বিপক্ষে টেস্ট সিরিজ এর আগেও জিতেছে বাংলাদেশ। নয় বছর আগেই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ জয়টা ছিল দেশের ক্রিকেট ইতিহাসেই প্রথম সিরিজ জয়ের গৌরব। কিন্তু এই প্রথমবারের মতো জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের গৌরব নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে জয়টা বাংলাদেশের জন্য সবসময়ই প্রত্যাশিত। এর যেকোনো ব্যত্যয়ই বাংলাদেশ ক্রিকেটের ব্যর্থতা হিসেবে ধরা হয়। কিন্তু অবস্থার বিচারে এবারের সিরিজটি বাংলাদেশের জন্য ছিল যথেষ্টই চ্যালেঞ্জের। গোটা বছর জুড়েই ব্যর্থতা এমন আষ্টে-পৃষ্ঠে বাংলাদেশকে বেঁধে রেখেছিল যে এই সিরিজ জয়ের প্রত্যাশা থাকলেও জোর গলায় হোয়াইটওয়াশের কথাটা বলতে পারছিলেন না বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু সোনার ছেলেরা গোটা সিরিজে পুরো বছরের ব্যর্থতা ঝেড়ে ফেলে নিজেদের উজার করে দিলেন। মনের গহীনে যে প্রত্যাশাটা বাসা বেঁধে​ছিল, সেটাকেই বাস্তবে রূপ দিয়ে গর্বিত করলেন গোটা দেশকে।
আসুন আমরা উপরের বিষয়টি নিয়ে আলোচনা শুরু করি। আলোচনার কোন নির্দিষ্ট সময়সীমা নেই। আজ থেকে পরবর্তী পোস্ট প্রকাশ হওয়ার আগ পর্যন্ত আপনারা আলোচনা করতে পারবেন। যে কেউ যে কোন সময় আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন। প্রতিটা আলোচনা আড্ডা থেকে আমরা কিছু শিক্ষণীয় বিষয় বের করে নিব। সকল ব্লগাররা সবার প্রতি সম্মান রেখে কথা বলবেন। কোন অশ্লীল বা সহব্লগারকে বিব্রতকর অবস্থায় ফেলতে পারে এমন কথাবার্তা থেকে বিরত থাকবেন। যারা অবসর আছেন তারা চলে আসুন লাইভ মুক্ত আলোচনা আড্ডায়।
আজকে শুধুই বিষয় ভিত্তিক মুক্ত আলোচনা আড্ডা হবে। ভয়ের কিছু নাই, যারা আজকে মুক্ত আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন না তারা হাজিরা দিয়ে চলে যান। কালকে, পরশু বা আরো পরে আসলেও কোন সমস্যা নেই। আপনার জন্য মুক্ত আলোচনার আয়োজন সবসময় খোলা থাকবে। তো আসুন মুক্ত আলোচনা আড্ডা দিয়ে মনকে ফ্রেস করি। একে অপরকে জানি। একে অপরের মতামত তু্লে ধরি।

কোন মন্তব্য নেই: