শনিবার, ২৪ জানুয়ারী, ২০১৫

এই নৈরাজ্যের শেষ কোথায়?



এই নৈরাজ্যের শেষ কোথায়? আমরা কেউ জানিনা দেশ কোন দিকে যাচ্ছে। দিনের পর দিন ধ্বংস আর অচলাবস্থায় পড়ছে আমাদের এই সোনার বাংলা। রাজনৈতিক আগুনে পুড়ে ছাড়খার হয়ে যাচ্ছে এদেশ। মানুষের উদ্বেগ-উকণ্ঠা পৌঁছে গেছে
চরমে। দিন দিন মৃতের সংখ্যা বাড়ছেবার্ণ ইউনিটে রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতালগুলোতে বাড়ছে ক্ষতবিক্ষত, দগ্ধ মানুষের ভিড়। চারদিকে যেন অনিশ্চয়তার আগুন জ্বলছে। দিনে দিনে দুর্ভোগ-দুর্দশা ছড়িয়ে পড়ছে সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে। বাংলাদেশে এখন রেষারেষির রাজনীতি চলছে। বিরোধী দলের গাড়ি পোড়ানো এবং সরকারের গ্রেপ্তার অভিযান চলছে সমান তালেদুই পক্ষের জেদাজেদি যত বাড়বে, পরিস্থিতি তত ভয়াবহ হবে। ফায়ার ও ক্রসফায়ারের প্রতিযোগিতা চলছে দুপক্ষের মধ্যে একপক্ষ গাড়িতে আগুন দিয়ে মানুষ মারছে আরেক পক্ষ ক্রসফায়ারে গুলি করে মানুষ মারছে। আমরা সাধারণ জনগণ কোথায় যাব?
রাজনৈতিক সংকট আর সন্ত্রাস-সহিংসতা নৈরাজ্যের-নৃশংসতার শিকার হয়ে একের পর এক প্রাণ হারাচ্ছে সাধারণ মানুষ। পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ আর সন্ত্রাসে মানুষের আর্তচিকার আকাশ বাতাস ভারি হয়ে উঠছে। জ্বলছে গণপরিবহন। পণ্য পরিবহন আর যোগাযোগ ব্যবস্থা প্রায় স্থবির হয়ে পড়েছে। লাগাতার অবরোধে ২০১৪ এর ৫ জানুয়ারির নির্বাচনের আগের ভয়ঙ্কর দিনগুলোর কথা সবাইকে বারবার মনে করিয়ে দিচ্ছে। এখন যেন তার থেকেও ভয়াবহের দিকে যাচ্ছে দেশ। সরকারের একগুয়েমি ও ক্ষমতায় টিকে থাকার জেদ আমাদেরকে কোথায় নিয়ে যাচ্ছে তা জানি না। দুপক্ষই জ্বালাও-পোড়াও করে এ দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছেন। দেশের চলমান উন্নয়ন থমকে দিচ্ছেন। এক পক্ষ মরিয়া হয়েছেন নিজেদের ক্ষমতায় অধিষ্ঠিত করতে। অন্যদিকে সরকারও তাঁর ক্ষমতা ধরে রাখার জন্য মরিয়া হয়ে উঠছেন। আমরা সাধারণ জনগণ কি করব ভেবে পাচ্ছি না।
প্রকাশকাল: ২৪/০১/২০১৫খ্রি:

কোন মন্তব্য নেই: