রবিবার, ৩০ নভেম্বর, ২০১৪

মুক্ত আলোচনা (পর্ব-২০) আজকের বিষয়: ভারতীয় স্যাটেলাইট চ্যানেলগুলো আমাদের জন্য অভিশাপ না আর্শিবাদ

আজ শুক্রবার। ছুটির দিন। যারা অবসর আছেন তারা চলে আসুন মুক্ত আলোচনার লাইভ আড্ডায়।

আজকের বিষয়: ভারতীয় স্যাটেলাইট চ্যানেলগুলো আমাদের জন্য অভিশাপ না আর্শিবাদ

Varat
সময় এসেছে উন্মুক্ত আকাশ সাংস্কৃতির খারাপ প্রভাব থেকে বাংলাদেশের তরুন সমাজকে রক্ষা করা। বিশেষ করে ভারতের স্যাটেলাইট টিভিগুলো আমাদের
নতুন প্রজন্মকে কি শিক্ষা দিচ্ছে? উলঙ্গ নৃত্য, অসভ্য ভাষা, মারামারি, খুন জখম আর যৌন সুড়সুড়ি। এই সব স্যাটেলাইট টিভিগুলো তরুন তরুনীদের এমনভাবে বেহায়া করেছে যা বলার অপেক্ষা রাখে না। ভারতীয় বাংলা ও হিন্দি চ্যানেল গুলোতে উগ্রতা, অভদ্রতা ও উন্মুক্ত যৌনাচার শিক্ষা দিচ্ছে। ভারতীয় প্রতিটি চ্যানেলের মাধ্যমে হিন্দি ও বর্ণবাদী হিন্দু প্রথাকে প্রতিটি নাটকের মাধ্যমে উপস্থাপন করে চলেছে। ভারতীয় স্যাটেলাইট চ্যানেলগুলো আমাদের দেশে উম্মুক্ত করে দেয়ায় দর্শক এখন ভারত মুখী হয়ে যাচ্ছে। ফলে আমাদের নিজস্ব সংস্কৃতিকে ভারতের সংস্কৃতি গ্রাস করে ফেলছে। স্যাটেলাইট টিভির কল্যাণে বাংলার প্রতিটি ঘরে ঘরে এখন ভারতের চ্যানেলগুলো দেখা যাচ্ছে। বাংলা হিন্দি উভয় চ্যানেলই তারা দেখছে। চ্যানেলগুলোর মধ্যে স্টার জলসা, স্টার প্লাস, জি বাংলা, জি বাংলা সিনেমা ইত্যাদি। আমাদের দেশের বাংলা চ্যানেলগুলো তারা দেখছে না। বিশেষ করে শহরের গৃহবধূ ও তরুণ-তরুণীরা ভারতের চ্যানেলগুলো বেশী দেখছে। এসব চ্যানেলে দীর্ঘ কয়েক বছর যাবত একই নাটক ধারাবাহিকভাবে দেখায়। এসব চ্যানেল দেখে আমাদের দেশের নারীরা কি শিখছে? কিভাবে অন্যের সংসারে আগুন লাগানো যায়, কিভাবে পরকীয়া প্রেম করা যায়, কিভাবে সম্পত্তি নিয়ে ষড়ষন্ত্র করা যায়, ভালো মানুষ সেজে অন্যের বুকে কিভাবে ছুরি যায় ইত্যাদি শিখছে। এ বিষয়ে আজকে আমরা আলোচনা আড্ডা দিব।
altafcy_1335719933_1-nnn
আসুন আমরা উপরের বিষয়টি নিয়ে আলোচনা শুরু করি। আলোচনার কোন নির্দিষ্ট সময়সীমা নেই। আজ থেকে পরবর্তী পোস্ট প্রকাশ হওয়ার আগ পর্যন্ত আপনারা আলোচনা করতে পারবেন। যে কেউ যে কোন সময় আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন। প্রতিটা আলোচনা আড্ডা থেকে আমরা কিছু শিক্ষণীয় বিষয় বের করে নিব। সকল ব্লগাররা সবার প্রতি সম্মান রেখে কথা বলবেন। কোন অশ্লীল বা সহব্লগারকে বিব্রতকর অবস্থায় ফেলতে পারে এমন কথাবার্তা থেকে বিরত থাকবেন। যারা অবসর আছেন তারা চলে আসুন লাইভ মুক্ত আলোচনা আড্ডায়।
আজকে শুধুই বিষয় ভিত্তিক মুক্ত আলোচনা আড্ডা হবে। ভয়ের কিছু নাই, যারা আজকে মুক্ত আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন না তারা হাজিরা দিয়ে চলে যান। কালকে, পরশু বা আরো পরে আসলেও কোন সমস্যা নেই। আপনার জন্য মুক্ত আলোচনার আয়োজন সবসময় খোলা থাকবে। তো আসুন মুক্ত আলোচনা আড্ডা দিয়ে মনকে ফ্রেস করি। একে অপরকে জানি। একে অপরের মতামত তু্লে ধরি।

কোন মন্তব্য নেই: