বুধবার, ১৪ জানুয়ারী, ২০১৫

তরুণ কবি রুদ্র আমিন ভাইয়ের জন্মদিনে শুভেচ্ছা

10888472_1000318103330835_5735446391281035362_n
আজ ১৪ই জানুয়ারি তরুণ কবি আমাদের সবার কাছেই অতি প্রিয় সহব্লগার রুদ্র আমিন এর শুভ জন্মদিন। ইতিমধ্যে তিনি সুন্দর সুন্দর কবিতা পোষ্ট দিয়ে আমাদের মন জয় করেছেন এবং তাঁর লেখা চমৎকার কবিতা পাঠে আমরা অনেকেই তাঁর প্রিয় পাঠক হয়ে উঠেছি। এই স্বল্প সময়ে তাঁর গুণের কথা লিখে
শেষ করা যাবে না। তিনি তাঁর নিজ গুণে আমাদের সকলের প্রিয় মুখে পরিণত হয়েছেন। তাছাড়া ব্লগের শুরু থেকেই এই গুণী তরুণ কবি সকল সহব্লগারদের সাথে আন্তরিকতাপূর্ণ সম্পর্ক বজায় রেখে সুস্থ সুন্দর শালীন ব্লগিং করে আসছেন। আসুন আমরা তরুণ কবি সুপ্রিয় ‘রুদ্র আমিন’ কে তাঁর শুভ জন্মদিনে আমাদের প্রাণঢালা ফুলেল শুভেচ্ছা, অভিনন্দন জানাই।
জীবন বৃত্তান্ত: রুদ্র আমিন ১৯৮১ সালের ১৪ই জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি প্রথমে মোঃ আমিনুল ইসলাম নামেই লিখতেন। বর্তমানে নাম পরিবর্তন করে রুদ্র আমিন নামে ব্যাপক পরিচিতি লাভ করেন। তিনি কবিতা, ছড়া ও সামাজিক সমস্যামূলক বিভিন্ন লেখা লিখেন। তবে কবিতা লিখতেই বেশী স্বাচ্ছন্দ্যবোধ করেন। লেখালেখির ‍শুরু ৮ম শ্রেণী থেকে বগুড়া লেখক চক্র দিয়ে। তার প্রথম কবিতা ‘রাজনীতি’। এখনও কোন বই প্রকাশ হয়নি। তিনি বর্তমানে ব্যবসা করছেন। পাশাপাশি সাহিত্য চর্চা করছেন এবং সাহিত্য বিষয় ব্লগ বন্ধুব্লগের আজীবন সদস্যপদ প্রাপ্ত সদস্য।
ব্লগ থেকে পাওয়া জীবনী: রুদ্র আমিন, জন্ম ১৯৮১ সালের ১৪ই জানুয়ারী। পিতাঃ আব্দুল হাই (আরজু), মাতাঃ আমেনা বেগম। জন্মস্থানঃ মানিকগঞ্জ জেলার ঘিওর থানার বড়টিয়া ইউনিয়নের ফুলহারা গ্রামে। পড়া লেখা তেমন করা হয়নি, তবে নিট(NIIT) থেকে কম্পিউটার গ্রাফিক্স ডিজাইনারে ডিপ্লোমা করেছি, কিছুটা অটোকেড (Autocad) কাজও শিখেছি। বর্তমানে ছোট একটি ব্যবসার সাথে জড়িত। ব্রাইট গ্লাস এন্ড এ্যালুমিনিয়াম ফেব্রিকেটরস। লেখা লেখির শখটা ৮ম শ্রেণী থেকে, বগুড়া লেখক চক্র দিয়ে শুরু। প্রথম কবিতার নাম “রাজনীতি” । সুখ নয় দুঃখকে বেশি ভালবাসি। মোবাইলঃ ০১৯৭৩১১১১২৩।
এই তরুণ কবির একটি কবিতা আপনাদের জন্য শেয়ার করলাম।

অন্তহীন

আলোর মাঝে আঁধার দেখি
দিবানিশি সারাক্ষণ
এতো কাছাকাছি তুমি আমি
কেন সবি অন্তহীন?
স্মৃতিগুলি সঙ্গীসাথি
বদ্ধঘরে অশ্রু ঝরায়
হাওয়ায় উড়ে সুখপাখি
তোমার দেয়া যন্ত্রণায়।
নয়ন দুটি শুকিয়ে জল
হয়না পাথর হৃদমন্দিরে
ভেবে ভেবে তোমার বল
তোমার দেয়া আঙ্গিনার।
04
কোন এক বিকালে কবির সাথে আমি
tURA
তরুণ কবির জন্মদিনে আমার পক্ষ থেকে শুভেচ্ছা। আপনি শতবছর আয়ু নিয়ে বেঁচে থাকুন এই কামনা করি।

কোন মন্তব্য নেই: