রবিবার, ৩০ নভেম্বর, ২০১৪

মুক্ত আলোচনা (পর্ব-১৮) আজকের বিষয়: মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি

আজ শুক্রবার। ছুটির দিন। যারা অবসর আছেন তারা চলে আসুন মুক্ত আলোচনার লাইভ আড্ডায়।

 আজকের বিষয়: মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি

download-11
পত্রিকার হিসেব মতে এখন পর্যন্ত ১৫১ জন সরকারি কর্মকর্তা কর্মচারি ভূয়া মুক্তিযোদ্ধা হিসেবে প্রমাণিত হয়েছে। এসব ভূয়া মুক্তিযোদ্ধা বা প্রতারক আমাদের মহান মুক্তিযুদ্ধের অর্জনকে কাকের মতো ছিঁড়েকুড়ে খাবার জন্য ওৎ পেতে ছিল। তাই মুক্তিযুদ্ধ না করেও মুক্তিযোদ্ধার সম্ম‍ান ও সুযোগ সুবিধা
নেয়ার জঘন্যতম অপরাধে লিপ্ত হয়েছিল তারা। সম্প্রতি দেখা যাচ্ছে মিথ্যা তথ্য ও মনগড়া ব্যাখ্যা দিয়ে মুক্তিযোদ্ধা সনদ (প্রত্যয়নপত্র) নিয়ে চাকুরির বিশেষ সুবিধা নিচ্ছেন এইসব সরকারী কর্মকর্তারা। সরকারী প্রজ্ঞাপনে কেউ মুক্তিযোদ্ধা হলে তা চাকরিতে যোগদানের সময় জানানোর বিধান থাকলেও সেই বিধান না মেনে চাকরির শেষ মুহুর্তে এসে মুক্তিযোদ্ধা সনদ জমা দিয়েছেন অনেক কর্মকর্তা। ইতিমধ্যে তারা চাকরিতে মুক্তিযোদ্ধাদের সুবিধাও নিচ্ছেন। এ বিষয়ে এখানে আলোচনা করতে পারি।
আসুন আমরা উপরের বিষয়টি নিয়ে আলোচনা শুরু করি। আলোচনার কোন নির্দিষ্ট সময়সীমা নেই। আজ থেকে পরবর্তী পোস্ট প্রকাশ হওয়ার আগ পর্যন্ত আপনারা আলোচনা করতে পারবেন। যে কেউ যে কোন সময় আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন। প্রতিটা আলোচনা আড্ডা থেকে আমরা কিছু শিক্ষণীয় বিষয় বের করে নিব। সকল ব্লগাররা সবার প্রতি সম্মান রেখে কথা বলবেন। কোন অশ্লীল বা সহব্লগারকে বিব্রতকর অবস্থায় ফেলতে পারে এমন কথাবার্তা থেকে বিরত থাকবেন। যারা অবসর আছেন তারা চলে আসুন লাইভ মুক্ত আলোচনা আড্ডায়।
আজকে শুধুই বিষয় ভিত্তিক মুক্ত আলোচনা আড্ডা হবে। ভয়ের কিছু নাই, যারা আজকে মুক্ত আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন না তারা হাজিরা দিয়ে চলে যান। কালকে, পরশু বা আরো পরে আসলেও কোন সমস্যা নেই। আপনার জন্য মুক্ত আলোচনার আয়োজন সবসময় খোলা থাকবে। তো আসুন মুক্ত আলোচনা আড্ডা দিয়ে মনকে ফ্রেস করি। একে অপরকে জানি। একে অপরের মতামত তু্লে ধরি।

কোন মন্তব্য নেই: