মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০১৪

লেখক পরিচিতি (লেখক- আলমগীর সরকার লিটন)

আলমগীর সরকার লিটন একজন নবীন লেখক। তিনি বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার বাড়ই পাড়া (সরকার পাড়া) গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালে সারিয়াকান্দি ডিগ্রী কলেজ, বগুড়া থেকে বি.এ (পাস) করেন। তিনি একজন সাদামাঠা মানুষ। খুব সাধারণ ভাবে চলাফেরা করেন তিনি। অল্পতে তিনি তৃপ্তি লাভ করেন। তাঁর ভাললাগে ভাল কাজের ফলাফলে। মন্দ লাগে মন্দ কথা শুনলে যেমন- কাউকে খুন করা কারও সাথে কেউ ছলছাতুরি করলে তিনি খুবই ব্যতিত হন।

এখনো তার কোন একক বই প্রকাশিত হয়নি। প্রকাশের অপেক্ষায় আছে ‘যমুনার তীরে ছোট ঘর’, ‘গোধূলীর আর্তনাদ’, নক্ষত্রের মুরাদ প্রভৃতি। তিনি জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকায় বেশ কয়েকটি কবিতা প্রকাশ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হল- ‘বিদ্রোহ বলবান’, ‘ঈদের খুশিতে সাজ’, ‘উষ্ণ চাদর’, ‘ভিজে যাই এই বর্ষায়’ ইত্যাদি। দৈনিক পত্রিকার পাশাপাশি ব্লগেও লেখালেখি করেন তিনি। তার উল্লেখযোগ্য ব্লগগুলো হলো- ‘জলছবি বাতায়ন’, ‘চলন্তিকা’, ‘প্রথম আলো ব্লগ’, ‘শব্দনীড়’, ‘পঁচা ব্লগ’ ইত্যাদি। বিভিন্ন ম্যাগাজিনে তাঁর লেখা প্রকাশিত হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল- জলছবি বাতায়ন থেকে ‘একুশে সংকলণ’, ’নববর্ষার সংকলণ’ ‘কু^ড়েঘর সংকলণ’ ‘মাসিক পতাকা’ প্রভৃতি।

৫টি মন্তব্য:

আবু বকর ছিদ্দিক বলেছেন...

লেখকের পরিচিতি পেয়ে ভাল লাগল। লেখকের সাফল্য জীবন কামনা করি।

Unknown বলেছেন...

লেখককে ধন্যবাদ।

আব্দুল্লাহ আল নোমান বলেছেন...

লেখক সম্র্পকে জেনে খুশী হলাম। আপনার মঙ্গল জীবন কামনা করি।

নামহীন বলেছেন...

মায়ের সন্তানকে মা ভাল বল্লেতু আর কেউ মেনে নেই না। আমি আরোর জগত ভ্রাম্যমান প্রতিনিধি রনি। আমিতু অবশ্যই ভাল বলব এবং সেই সাথে তিনির মঙ্গল কামনা করব।

ভ্রাম্যমান প্রতিনিধি রনি বলেছেন...

মায়ের সন্তানকে মা ভাল বল্লেতু আর কেউ মেনে নেই না। আমি আরোর জগত ভ্রাম্যমান প্রতিনিধি রনি। আমিতু অবশ্যই ভাল বলব এবং সেই সাথে তিনির মঙ্গল কামনা করব। পাশাপাশি অনুরোধ করব আর যেন একের পর এক তারিখ না করেন। পত্রিকা প্রকাশের বিষয়টি যেন একটু দেখেন। আমরা সকল প্রতিনিধিরা এ নিয়ে অনেক বিভ্রান্তিতে আছি। ধন্যবাদ