বুধবার, ১২ নভেম্বর, ২০১৪

মুক্ত আলোচনা (পর্ব-০১)

Ddd
আজ শুক্রবার। ছুটির দিন। আজ থেকে শুরু হলো ধারাবাহিক আয়োজন “মুক্ত আলোচনা”। যারা অবসর আছেন তারা চলে আসুন মুক্ত আলোচনার লাইভ আড্ডায়।

আজকের বিষয়: বিশ্বকাপ ফুটবল-২০১৪

আসুন আমরা এবারের বিশ্বকাপ ফুটবল ২০১৪ নিয়ে নিজেদের মতামত তুলে ধরি।
আলোচনা হতে পারে আমরা কে কোন দল করি। কেন আমরা ভিনদেশীদেরকে সাপোর্ট করি? ব্রাজিল-আজেন্টিনার সার্পোট বাংলাদেশে বেশী কেন? তাদের সাথে আমাদের কিসের সম্পর্ক?
Argentian
আর্জেন্টিনা দল
Brazil 
ব্রাজিল দল
আলোচনা হতে পারে আমাদের দেশে বিশ্বকাপ ফুটবল শুরু হলে ভিন দেশীদের পতাকা উড়ানো নিয়ে। পতাকা উড়ানো উচিত বলে কি মনে করেন? কেন করেন?

03_Flag_FIFA+World+Cup_300514_0008
বাংলাদেশের আকাশে উড়ছে ব্রাজিল আজেন্টিনার পতাকা
আলোচনা হতে পারে প্রিয় খেলোয়ার নিয়ে। এবারের বিশ্বকাপে ব্রাজিলের নেইমার ও আজেন্টিনার মেসিকে নিয়ে এত মাতামাতি কেন?
Massi
 আজেন্টিনার খেলোয়ার মেসি
neymar-
ব্রাজিলের খেলোয়ার নেইমার
আলোচনা হতে পারে জোরা গোল ও হ্যাট্টিক নিয়ে। কোন দল কেমন খেলছে। এবারের বিশ্বকাপে কোন দল ফাইনাল খেলার সম্ভাবনা বেশী বলে মনে করেন? ইত্যাদি বিশ্বকাপ নিয়ে যত রকম কথাবার্তা আছে সব নিয়ে আলোচনায় মেতে উঠুন।
Goal
গোল
Untitled-1
ব্রাজিলের একের পর এক আক্রমণ ব্যর্থ হয়ে গেলো গিলের্মো ওচোয়ার দুর্দান্ত পারফরম্যান্সের কাছে। মেক্সিকোর অদম্য গোলরক্ষকের কাছেই ‘হার’ মানতে হলো নেইমারদের। নেইমারদের কাছে বিরাট দেয়াল হয়ে দাঁড়ালেন ওচোয়া। সে দেয়ালটপকে কোনো গোলই করতে পারলেন না লুইস ফেলিপে স্কলারির ছাত্ররা। ফোর্তালেজায় মেক্সিকোর বিপক্ষে ০-০ ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো ব্রাজিলকে।
1c6d32d39c0de8ef824800921cffd4a9-Five-problems-image_56693
ব্রাজিলের খেলে‍ায়ার নেইমারের গোল আলোচনা হতে পারে লাল কার্ড ও হলুদ কার্ড নিয়ে।
Yalo Kard
এবারের বিশ্বকাপের প্রথম হলুদ কার্ড
Rad Card
ব্রাজিল বিশ্বকাপ শুরু হয়েছে ১২ জুন। পাঁচ দিনের মাথায় পর্তুগালের বিপক্ষে হ্যাটট্রিক করেন জার্মানির থমাস মুলার। একই দিনে আরো একটি হ্যাটট্রিক হয়েছে। তবে সেটা গোলের নয়, লাল কার্ডের। পর্তুগালের ডিফেন্ডার পেপে ম্যাচের ৩৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর এর মধ্য দিয়ে ব্রাজিল বিশ্বকাপে লাল কার্ড পাওয়ার হ্যাটট্রিক পূর্ণ হয়। – See more at: http://ekusheysangbad.com/?p=81256&cid=7#sthash.OwjKPDBe.dpuf
লাল কার্ড
ব্রাজিল বিশ্বকাপ শুরু হয়েছে ১২ জুন। পাঁচ দিনের মাথায় পর্তুগালের বিপক্ষে হ্যাটট্রিক করেন জার্মানির থমাস মুলার। একই দিনে আরো একটি হ্যাটট্রিক হয়েছে। তবে সেটা গোলের নয়, লাল কার্ডের। পর্তুগালের ডিফেন্ডার পেপে ম্যাচের ৩৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর এর মধ্য দিয়ে ব্রাজিল বিশ্বকাপে লাল কার্ড পাওয়ার হ্যাটট্রিক পূর্ণ হয়।
যারা যখনই আড্ডায় এসে যোগ দিবেন তারা এখান থেকে চা নিবেন।
Tea
গরম চা সাবধানে ধরবেন আরা যারা চা পছন্দ করেন না তাদের জন্য রইল ঠান্ডা শরবত।
Sharbat
শরবত সবাইকে দিয়ে খাবেন আর এই আড্ডায় যারা এসে আপনাদের কোন সুখবর শুনাবেন তাদের জন্য রইল মিষ্টি।
Misti
মিষ্টি খেয়ে মিষ্টি মিষ্টি কথা বলুন
আসুন আমরা উপরের বিষয়টি নিয়ে আলোচনা শুরু করি। আলোচনার কোন নির্দিষ্ট সময়সীমা নেই। আজ থেকে পরবর্তী পোস্ট প্রকাশ হওয়ার আগ পর্যন্ত আপনারা আলোচনা করতে পারবেন। যে কেউ যে কোন সময় আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন। প্রতিটা আলোচনা আড্ডা থেকে আমরা কিছু শিক্ষণীয় বিষয় বের করে নিব। আলোচনা আড্ডা হবে নির্মল আনন্দের খোরাক। সকল ব্লগাররা সবার প্রতি সম্মান রেখে কথা বলবেন। কোন অশ্লীল বা সহব্লগারকে বিব্রতকর অবস্থায় ফেলতে পারে এমন কথাবার্তা থেকে বিরত থাকবেন। যারা অবসর আছেন তারা চলে আসুন লাইভ মুক্ত আলোচনা আড্ডায়।
আজকে শুধুই বিষয় ভিত্তিক মুক্ত আলোচনা আড্ডা হবে। ভয়ের কিছুনাই, যারা আজকে মুক্ত আলোচনা আড্ডায় যোগ দিতে পারবেন না তারা হাজিরা দিয়ে চলে যান। কালকে, পরশু বা আরো পরে আসলেও কোন সমস্যা নেই। আপনার জন্য মুক্ত আলোচনার আয়োজন সবসময় খোলা থাকবে। আর মুক্ত আলোচনা আড্ডার ফাঁকে ফাঁকে খাবার দাবার আর গরমে ঠান্ডা হওয়ার উপকরণ থাকবে যথেষ্ট। তো আসুন মুক্ত আলোচনা আড্ডা দিয়ে মনকে ফ্রেস করি। একে অপরকে জানি। একে অপরের মতামত তু্লে ধরি।

কোন মন্তব্য নেই: