সোমবার, ১০ নভেম্বর, ২০১৪

হাসির বাক্স-১

12
কৌতুক-১
স্বামী ও স্ত্রীর মধ্যে কথোপকথন:
স্বামী: (স্ত্রীকে) এই শুনছো! আমার শার্টটা ধূয়ে রাখবে।
নইলে…
স্ত্রী: (রেগে গিয়ে) নইলে, নইলে কী করবে?
স্বামী: নিজেই ধুয়ে নেব।

কৌতুক-২
অসুস্থ ছোট ছেলে কিছুতেই ট্যাবলেট খেতে চায় না। তাই মা বাধ্য হয়ে সিদ্ধ ডিমের ভেতরে ট্যাবলেট ঢুকিয়ে ছেলেকে খেতে দেয়। কিছুক্ষণ পর মা এসে জিজ্ঞেস করলেন, ‘বাবা, ডিমটা কি খেয়েছ?’
ছেলে উত্তর দিল, ‘হ্যাঁ মা খয়েছি। তবে ডিমের বিচিটা ফেলে দিয়েছি।’
কৌতুক-৩
শিক্ষক ও ছাত্রের মধ্যে কথোপকথন:
শিক্ষক: বল তো ছোটন, ঢাকা কোথায় অবস্থিত?
ছোটন: খাটের নিচে স্যার।
শিক্ষক: এসব কী বল!
ছোটন: বাড়িরর মালিক যখন ভাড়া চাইতে আসেন, তখন আম্মু বলেন আব্বু ঢাকা গেছেন। তখন তো আব্বু খাটের নিচে থাকেন!
কৌতুক-৪
স্বামী স্ত্রীর মধ্যে কথোপকথন:
স্ত্রী: হ্যাগো, আমি মারা গেলে তুমি কী করবে?
স্বামী: আমি পাগল হয়ে যাবো।
স্ত্রী: মিথ্যা কথা। তুমি আবার বিয়ে করবে।
স্বামী: পাগলে কী না করে?
কৌতুক-৫
এক বালকের সঙ্গে এক নেতার কথোপকথন:
বালক: মামা, ২০টি টাকা দেন তো, মা চাইছেন!
নেতা: তুমি আমার কোন জন্মের ভাইগ্না হলে। আমার তো কোনো বোনই নেই।
বালাক: কেন, আপনিই তো সেদিন জনসভায় ভাষণের শুরুতে বলেছিলেন, প্রিয় ভাই ও বোনেরা।
নেতা: হ্যাঁ বলেছি, তাতে তোমার কি হয়েছে?
বালক: ওই জনসভায় আমার মা উপস্থিত ছিলেন। আর সেদিন থেকেই তো আপনি আমার মামা হয়েছেন।

কোন মন্তব্য নেই: