বুধবার, ২ নভেম্বর, ২০১৬

শুভেচ্ছা বাণী

আমরা আনিব রাঙা প্রভাত এই শ্লোগান নিয়ে প্রকাশিত হতে যাচ্ছে ‘পায়রা’ নামে একটি ম্যাগাজিন। ‘পায়রা’ সাহিত্য অঙ্গনে আত্মপ্রকাশ হচ্ছে জেনে আমি অত্যান্ত আনন্দিত। যাদের সমন্বনিত প্রয়াস ‘পায়রা’ প্রকাশে যুগিয়েছে শক্তি, প্রকাশে রেখেছে সচল তাদের সবাইকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। 
লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সাহিত্য ও সংস্কৃতি বিকাশে ম্যাগাজিনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশের তরুণদের সাহিত্যচর্চা ও সাধনাকে গতিশীল এবং সাহিত্যের বিকাশ ও সৃজন উদ্যোগকে দীপিত করার লক্ষে সৃজনশীল ও মননশীল রচনার মাধ্যমে ম্যাগাজিন প্রকাশনার এ পদক্ষেপ অদূর ভবিষ্যতে শিক্ষার্থীদের জ্ঞানের দ্বার উম্মোচিত করবে বলে আমার বিশ্বাস। 
সাহিত্য, সংস্কৃতি ও শিক্ষা পরস্পর সম্পৃক্ত। সাহিত্য ভাবনা ও স্বকীয় সংস্কৃতির চর্চা সুস্থ জাতির পরিচায়ক। একটি জাতির রুচি, মন ও মননের উন্নতি, অগ্রগতির সূচক হচ্ছে সে জাতির সাহিত্য ও সংস্কৃতি।  একটি জাতির সাহিত্য ও সংস্কৃতি চর্চা যত বেশি হবে, সেই জাতির রুচি, মন ও মননের উন্নতি তত বেশি অগ্রসর হবে। 
আশা করি ‘পায়রা’ সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে সুস্থ্য ধারা বজায় রেখে জাতির সেই পত্যাশা পূরণে সক্ষম হবে এবং উজ্জ্বল নক্ষত্র হয়ে সকলের হৃদয়ের মাঝে বেঁচে থাকবে। এ ‘পায়রা’ সারাদেশে জনপ্রিয়তা লাভ করুক, সত্য সুন্দর ও অনাবিল আনন্দের উৎস হউক এই কামনা করছি। 

আমির ইশতিয়াক
কথা সাহিত্যিক 

কোন মন্তব্য নেই: