শুক্রবার, ২৮ নভেম্বর, ২০১৪

হাসির বাক্স-৬


কৌতুক-২৬
দুই বন্ধুর মধ্যে কথোপকথন:
প্রথম বন্ধু: দোস্ত, আমাকে শখানেক ইঁদুর আর শখানেক আরশোলা জোগাড় করে দিতে পারবে?
দ্বিতীয় বন্ধু: কেন, এগুলো দিয়ে তুমি কি করবে?
প্রথম বন্ধু: ভাড়া বাসা ছেড়ে দিচ্ছি। কিন্তু বাড়িওয়ালা বলেছেন, তার বাড়িটি যে-রকম ছিল সে রকম রেখে যেতে। তাই ওগুলো দরকার।


কৌতুক-২৭
পার্কে দেখা প্রেমিক প্রেমিকার কথোপকথন:
প্রেমিকা: আজ তো ভালোবাসা দিবস। তুমি পকেটে হাত দিয়ে কি ভালোবাসা খুঁজছো!
প্রেমিক: (কাচুমাচু করে) না, আমার পকেট ফুটো হয়ে গেছে, তাই দেখছি।

কৌতুক-২৮
গৃহশিক্ষক ছাত্র পড়াচ্ছেন। এ সময় ছাত্রের পিতা রূমে ঢুকে গৃহশিক্ষককে প্রশ্ন করলেন:
-আচ্ছা মাস্টার সাহেব, আমার ছেলে ইতিহাসে কেমন করছে? আমি নিজে ইতিহাসে কোনো দিন ভালো করতে পারি নি।
মাস্টার সাহেব: তাই তো দেখছি।
ছাত্রের পিতা: সেটা আবার কী?
মাস্টার সাহেব: ইতিহাসের পুনরাবৃত্তি।

কৌতুক-২৯
এক সৎ মানুষ ও দুধ ব্যাপারীর মধ্যে কথোপকথন:
সৎ মানুষ: এই ব্যাটা দুধের মধ্যে পানি মিশালি কেন?
দুধ ব্যাপারী: জি হুজুর কথা দিলাম, আর দুধে পানি মিশাবো না।
পরের দিন-
সৎ মানুষ: কিরে ব্যাটা কালকে না কথা দিয়েছিলি দুধে পানি মিশাবি না।
দুধ ব্যাপারী: জি হুজুর কালকে কথা দিয়েছিলাম ‍দুধে পানি মিশাবো না। আজকে তো আমি দুধে পানি মিশাই নাই, পানিতে দুধ মিশাইছি।

কৌতুক-৩০
শিক্ষক্ষ ও ছাত্রের মধ্যে কথোপকথন:
শিক্ষক: দেখ, জীবনে কু-অভ্যাস, কু-কথা, সু-নেশা যাবতীয় ‘কু’ ত্যাগ করতে হবে।
ছাত্র: স্যার, আমার পক্ষে একটা ‘কু’ ত্যাগ করা সম্ভব নয়।
শিক্ষক: তার মানে?
ছাত্র: মানে আমার বাড়ি কুমিল্লা। ‘কু’ ত্যাগ করলে বাড়ির ঠিকানাটাই যে হারিয়ে যাবে

কোন মন্তব্য নেই: